Tuesday, June 13, 2023

আমাকে ভালোবাসার পর -- মোঃ হেলাল উদ্দিন

 আমাকে ভালোবাসার পর
তোমার বলতে আর কিছু থাকবে না বাকি
থাকবে না তোমার কোন প্রাক্তন
থাকবে না হৃদয়ের গহীনে জমা ভালোবাসা
সে তো সব আমাকে দিয়ে দিবে আমার হতে।

আমাকে ভালোবাসার পর
তোমার তুমি হয়ে যাবে অনেক পর
তোমার চোখে থাকবে সুখের পাহাড়
থাকবে ভালোবাসার নহর
বয়ে যাবে সমুদ্র ছাড়িয়ে মহাসাগর।

আমাকে ভালোবাসার পর
তোমার সকল প্রাক্তনেরা মিছিল করবে মিটিং করবে
আমাকে প্রাক্তন করতে রাজপথে নামবে
শহীদ মিনারে দাঁড়িয়ে সমাবেশে গলা বাড়িয়ে
বলবে তোমার হতে চাই সবে।

আমাকে ভালোবাসার পর
অন্তর আত্মাজুড়ে তুমি হয়ে যাবে আমার
আমার জন্য পাল্টা বিপ্লবী হবে তুমি
পল্টনের মহা সমাবেশে দাঁড়িয়ে ঘোষণা করবে
আমাদের ভালোবাসা কতো চির মহান।

আমাকে ভালোবাসার পর
তোমার তুমি হারাবে আমার মাঝে
তোমাকে খুঁজে নিবে আমার অস্তিত্বে
তুমি বিদ্রোহ করবে সকল নিয়মের বিরুদ্ধে
তুমি বাসর সাজাবে বাউন্ডলকে ঘরে রাখতে।

আমাকে ভালোবাসার পর
তুমি আত্মীয় স্বজন ছাড়বে আগে
ভুলে যাবে যা ছিলে প্রাক্তনে জগত জুড়ে
ভুলে যাবে তোমার শহর নদী কোলাহল
নয়ন জুড়ে থাকবে আমার ভালোবাসার শহর।

আমাকে ভালোবাসার পর
তোমার কোন ইচ্ছে অবশিষ্ট থাকবে না
কোন ভালোবাসা অপূর্ণ থাকবে না কোন দিন
থাকবে না দুঃখ কষ্ট ঋণ কোন দিন
থাকবে শহরজুড়ে মিছিল মিটিং পিকেটিং।

আমাকে ভারোবাসার পর
তুমি আমি হবো সাগর মোহনার মিল
গড়বো জগত সংসার ফুটাবো রঙিন ফুল
ফুলে ফুলে ভরিবে আঙিনা অমলিন
নাচিবে জগত বাজিবে সুর প্রেম সঙ্গীত।

আমাকে ভালোবাসার পর 

No comments:

Post a Comment