Saturday, December 3, 2022

মাধবীলতা-০৩ -- মোঃ হেলাল উদ্দিন

 

মাধবীলতা
অনেক বেশি মনে পড়ে তোমার কথা
এই রাত, এই চাঁদ আর অপূর্ব আলোকসজ্জা
সকালের হালকা কুয়াশা, বিকালের স্নিগ্ধতা
সারা দিনের আলো ছায়ার লুকোচুরি খেলা
কিছুই আমার ভালো লাগেনা তোমাকে ছাড়া।

    মাধবীলতা
তোমার সাথে ফাঁকে ফাঁকেই হয় কথা
তা নিয়ে এখানে চলে কতো যে রটনা
সে কথা তুমিতো আর জানতে পারো না
সে যাই হোক তা নিয়ে একটুও ভাবিনা
তুমি যে আমার শুধুই আমার মাধবীলতা।

    মাধবীলতা
তোমাকে ছাড়া একা একা এই ঘোরাফেরা
তাতে যে আমার সময় ভালো কাটে না
কি দেখবো প্রকৃতির সৌন্দর্যের খেলা
আর কি-বা দেখবো নিয়ন লাইটের মেলা
তুমি ছাড়া এসব কিছুই যে হেলা-ফেলা।

    মাধবীলতা
বেহুলার বাসর ঘর দেখতে যাবার কথা
সাথে শুনতে যেতে হবে চরের জীবন গাঁথা
যেখানে আছে আনন্দ আর বেদনারা মাখা
যে কথা হাজার বছর ধরে মুখে মুখে শোনা
ভালো কি লাগে এসব দেখা তোমাকে ছাড়া।

    মাধবীলতা
তুমি ছাড়া আমি যে একা একা
ইচ্ছে করে তোমায় নিয়ে এসব দেখা
তাইতো দূরত্ব ভুলে মনে মনে তোমায় রাখা
আর আমার এই শান্ত নিবির পথ চলা
ওগো আমার মনের মাধবীলতা।

 মাধবীলতা-০৩ 

No comments:

Post a Comment