Friday, January 21, 2022

কবিতা আমার ভালো লাগেনা -- মোঃ হেলাল উদ্দিন

প্রেমিকা :- কতোবার বলেছি কবিতা শুনতে পড়তে
আমার ভালো লাগেনা তবু কেন এই কবিতা?

কবি -: কবিতা সেতো কল্পনা বাস্তবতার নিরিক্ষে দেখা
তাই কি তোমার ভালো লাগেনা এই কবিতার কথা?

প্রেমিকা :- জানিনা আমি জানতেও চাইনা কেন এমন হয়
তবু কেন তুমি কবিতা লিখে যাও অযথাই?

কবি -: কি করবো বলো আমার সময় যে কাটেনা
এই গদবাধা বন্দি জীবনে এই শান্তি যে চাই?

প্রেমিকা :- তাই বলে শুধু কবিতায় শান্তির দেখা
আর কি কিছুই করার তোমার নাই?
এই যে দেখ কতো জন কতো কিছু করে
কেউ ক্যারাম, ভলিবল কেউবা ব্যাটমিন্টন খেলে,
আবার দেখ কেউ শুধু পড়ে আর পড়ে
কেউবা কাউকে নিয়ে ঘুরে আর ঘুরে
তোমার কি তেমন কিছুই করার নাই?

কবি -: আছে রে ভাই আছে সব কিছুই করতে পারি
নেইতো মানা তাতে, তাই বলে কি তা করতে হবে?

প্রেমিকা :- বুঝেছি বুঝেছি নিজেকে ভাবতে চাও এক কবি
তাই কবিতা লিখে করো সবাইকে মহা বিরক্তি?

কবি -: কবিতা তোমার ভালো লাগেনা এই কথা মানি
তবু থামবেনা আমার এই অযথা বকবকানি।

প্রেমিকা :- কবিতা আমার ভালো লাগেনা বলছি আবার আমি।
___________________________

 

কবিতা আমার ভালো লাগেনা 

২৯.১২.২০১৭

No comments:

Post a Comment