Saturday, June 11, 2022

একটু চাওয়া -- মোঃ হেলাল উদ্দিন

 

আমার প্রতিটা রাত এক একটা কবিতা

যে কবিতার কবি আমি আর পাঠকও আমি

তুমি সেই কবিতার শুধু নিরব এক শ্রোতা।

জানি তোমার কবিতা শুনতে ভালো লাগে

কিন্তু কবিকে কি তোমার ভালো লাগে?

মাঝে মাঝে খুব জানতে ইচ্ছে করে

সত্যিই কি কবি ও কবিতা এই দুই ই তোমার ভালো লাগে?

না কি কবিতা শোনার ভালো লাগা থেকে কবিকে সহ্য করো নিরবে?

আমি কবি, হ্যাঁ আমি কবি শুধু আমার কাছে,

তাই কবিতার মতো ভাবি সবকিছু

কিন্তু বাস্তবতা কি তাই?

সত্যি আমি জানি না, আমি বুঝতে পারিনা।

কবিতার ছন্দ, তাল মিল হয় না অনেক সময়ই

তাইতো মাঝে মাঝে মনে হয় এই কবিকে কারো ভালো লাগেনা

এই কবি ভালোবাসা পাবার যোগ্য না।

তবে আমি চাই, সত্যিই আমি চাই

কেউ একজন এই অখ্যাত কবিকে ভালোবেসে

তার কবিতার ছন্দ, তাল মিল করে দিক।

কেউ একজন মন থেকে আপন করে ভালোবাসুক,

এই কবি ও কবিতাকে।।।

 
একটু চাওয়া -- মোঃ হেলাল উদ্দিন

No comments:

Post a Comment