আচ্ছা আমি মারা গেলে,
তোমার সাথে ঝগড়া করবে কে?
মাঝে মাঝে ঝগড়া করাও তো দরকার,
তা না হলে ভালোবাসা কি গভীর হয়?
ভালো না হয় তোমায় একটি কমই বাসি,
তাই বলে কি তোমায় ভুলে থাকতে পারি?
তুমি কি আমায় জানোনা, আমাকে চিননা
আমার ভালোবাসা কেমন বুঝনা?

আজ তোমার কাছে শুধু প্রশ্নই করবো,
উত্তর তোমাকে দিতেই হবে প্রিয়তমা।

আচ্ছা তুমি কি আমাকে ছাড়া থাকতে পারবে,
যদি আমি পরপারে চলে যাই একা করে?
এখনতো এক পলকের জন্যেও দূরে থাকতে পারো না।
তখন কেমন করে থাকবে একলা ঘরে,
আমার স্মৃতি কি তোমায় কাঁদাবে না?
নাকি ভুলেই যাবে যে আমি ছিলাম তোমার সাথে,
তোমার প্রতিটা নিঃশ্বাসে, প্রতিটা স্পর্শে,
প্রতিক্ষণে তোমার সাথে, তোমার পাশে।

বলো কি উত্তর দিতে চাও আমার প্রশ্নের?
আমি কান পেতে আছি তোমার উত্তরের।

ধরে নিলাম এখন তুমি আমায় ভালোবাস না,
আমার প্রতি তোমার আস্থা বিশ্বাস কিছুই নেই,
কিন্তু আমি কি একথা মেনে নিবো?
ভাবলে কি করে প্রিয়তমা, এমন কথা।
যদি ভাবতে পারো, উত্তর দিতে পারো,
আমি চলে যাবো, চিরতরে পরপারে,
অনন্ত আকাশের পানে চেয়ে দেখবে,
আমি কিভাবে আছি তোমায় ছেড়ে অন্ধকারে।

আচ্ছা আমি মরে গেলে তুমি কি খুশি?
নাকি কাঁদবে নিরবে নিভৃতে ভালোবেসে,
আমার খুব জানতে ইচ্ছে করে।