Saturday, March 19, 2022

অবুঝ মনের ভালোবাসা -- মোঃ হেলাল উদ্দিন

ভালোবাসা কি জানা ছিলোনা
ছোট বেলায় অনেকে এসে বলতো
আমি তোমাকে ভালোবাসি
আমি ভাবতাম এটা আবার কি?
যখন হাইস্কুলে যাওয়া শুরু করলাম
তখন এদের সংখ্যা বেড়ে চললো
কেউ ফুল দিতে চায়, কেউ বাদাম
কেউ ঘুরতে নিতে চায়, কেউ পিছন নেয়
তবু কারো ডাকে মন সাড়া দিলোনা।
এবার কলেজ, নতুন নতুন অনেক মুখ
এমন এক চোখের চাহনি মনটা কেড়ে নিলো
তার ভালোবাসা পাবর জন্য ব্যাকুলতা বাড়লো
কিন্তু মুখ খুলে বলা হলোনা ভালোবাসি কথাটা।
কিন্তু অন্য কেউ সেই সুযোগ নিয়ে নিলো
ভালোবাসার বাধনে বেধে নিয়ে গেলো শ্বশুর বাড়ি
হয়ে গেলাম অন্যের ঘরোনি, ঘরে বন্দিনী
তবু অবুঝ মনের ভালোবাসা রয়ে গেছে তার জন্য জমা
সে যে আমার প্রথম দেখা ভালো লাগা, প্রথম ভালোবাসা
সে বুঝলো না আমার অবুঝ ভালোবাসা
আমি পারলাম না ভুলতে অবুঝ মনের ভালোবাসা।

অবুঝ মনের ভালোবাসা 

-- মোঃ হেলাল উদ্দিন

১৫/০৯/২০১৯

 

No comments:

Post a Comment