Thursday, August 10, 2023

ভেসে যাওয়া স্বপ্নরা -- মোঃ হেলাল উদ্দিন

মাঝরাত

বাইরে অঝোর ধারায় বৃষ্টি

সবাই ঘুমের ঘোরে স্বপ্ন বুনছে।

আর আমি?

আমি জেগে আছি একা

কোথাও কেউ নেই, কিছু নেই

আছে শুধু টিনের চালে বৃষ্টির শব্দ

আর সাথে আমার ঘুমহীন দু'চোখ ভরা স্বপ্ন।

এমন বৃষ্টির রাতে যদি তুমি পাশে থাকতে!

আমি বেলকুনিতে বসে, হাত রেখে তোমার হাতে

বৃষ্টির ছোঁয়ার সাথে

তোমার ভালোবাসার সুখ নিতাম।

হ্যাঁ, ভালোবাসার সুখ!!

যে সুখের দেখা আজো পাইনি।

মাঝে মাঝেই ভাবি কেন এমন হয়

কেন ভালোবাসা আমার কাছে ধরা দেয় না

কেন দু'চোখের স্বপ্ন আমার দু'চোখেই থেকে যায়?

না-কি আমিই ভালোবাসতে জানি না

ভালোবাসা বুঝি না।

না কোন কিছুরই উত্তর মিলেনি, আজো মিলছে না।

তবুও বৃষ্টি পরছে, টিনের চালে ঝুমঝুম শব্দ হচ্ছে

আর আমার স্বপ্নরা, আমার ভাবনাগুলো

বৃষ্টির জলে ভেসে যাচ্ছে ঠিকানা বিহীন।

 

_______________
06/07/2016

No comments:

Post a Comment