Monday, September 5, 2022

বৃষ্টিভেজা দিনে -- মোঃ হেলাল উদ্দিন

 আজ আকাশের মন খারাপ

নইলে রাঙা প্রভাতেই কেন এতো জল

মেঘ মাতাল আকাশ ভেঙ্গে

বৃষ্টির জলধারা আকাশের কান্না হলেও

আমাকে মনে করিয়ে দেয় তোমার কথা।

বৃষ্টিভেজা বাতাসে খুঁজে পাই

তোমার ভেজা চুলের পাগল করা ঘ্রাণ

এমন বৃষ্টিমুখর ক্ষণে 

তোমাকে বুকের মাঝে পেতে ইচ্ছে করে।

বৃষ্টি পদ্ম পাতার সাথে যেমন খেলা করে

ইচ্ছে করে তেমনি জলজ খেলা করি তুমি আমি

বৃষ্টির রিমঝিম শব্দের মতই 

তোমার চুড়ির শব্দ কানে বাজুক

তোমার উত্তপ্ত নিঃশ্বাস দূর করে দিক

বৃষ্টিভেজা শীতল বাতাস

পরিতৃপ্ত করুক অবাধ্য মনের গোপন ইচ্ছা।

খোলা চুলে লাল টিপে শাড়ির আচঁলে বক্ষ জড়িয়ে

তুমি চলে এসো আমার কাছে।

এমন ইচ্ছের ক্ষণে কেন তুমি দূরে?

তুমি চলে এসো

চলে এসো আমার বক্ষ পিঞ্জরে

আমার ভালোবাসার ছোট ঘরে।।

 

বৃষ্টিভেজা দিনে 

-- মোঃ হেলাল উদ্দিন

No comments:

Post a Comment